রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত উসাইন বোল্ট হিট অ্যালার্ট আরও ৩ দিন, মে’র প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস বাংলা ভাষায় মুক্তি পাবে ‘পুষ্পা ২’
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ছিটকে পড়লো খুলনা, আশা বেঁচে রইলো সিলেটের

ছিটকে পড়লো খুলনা, আশা বেঁচে রইলো সিলেটের

ডেস্ক রিপোর্ট::
সিলেট সিক্সার্সের বিপক্ষে আজ বিপিএলে দিনের প্রথম ম্যাচে পরাজিত হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। আর ৫৮ রানের এই পরাজয়ের ফলে চলতি বিপিএল থেকে ছিটকে পড়তে হয়েছে তাদের।
অপরদিকে টানা দুই ম্যাচে জিতে প্লে অফের স্বপ্ন জিইয়ে রেখেছে সিক্সার্স বাহিনী। এদিন সিলেটের ছুঁড়ে দেয়া ১৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সিলেটের বোলারদের সামনে খুব বেশি সুবিধা করতে পারেননি টাইটান্স ব্যাটসম্যানেরা। ১১ বল হাতে রেখেই ১৩৭ রানে অলআউট হয়েছে তারা।
দলটির পক্ষে সর্বোচ্চ ২৩ বলে ৩৪ রান করতে সক্ষম হয়েছেন জিম্বাবুইয়ান উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্র্যান্ডন টেইলর। ১ ছয় এবং ৩ চারের সাহায্যে ইনিংসটি সাজিয়েছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেছেন অলরাউন্ডার আরিফুল হক। আর ২০ রান এসেছেন ওপেনার জুনায়েদ সিদ্দিকির ব্যাট থেকে।
বল হাতে খুলনা শিবিরে ধ্বস নামানোর পেছনে অন্যতম হোতা ছিলেন ৩২ বছর বয়সী স্পিনার নাবিল সামাদ। ৪ ওভার বোলিং করে মাত্র ২০ রান খরচায় ৩ উইকেট শিকার করেছেন তিনি।
এদিকে এই ম্যাচে মাত্র ৬ রানে ২ উইকেট নিয়ে এবারের বিপএলে সর্বোচ্চ ২০ উইকেট পেয়েছেন সিলেটের পেস তারকা তাসকিন আহমেদ। এছাড়াও সোহেল তানভির, ইবাদত হোসেন, মোহাম্মদ নাওয়াজ এবং অলোক কাপালি একটি করে উইকেট শিকার করেছেন।
এই ম্যাচের শুরু থেকেই অবশ্য আধিপত্য বিস্তার করতে দেখা গিয়েছিলো সিলেট সিক্সার্সকে।শুরুতে টসে জিতে ব্যাটিং করতে নেমে মাহমুদুল্লাহ রিয়াদের দলটির বিপক্ষে ৪ উইকেটে ১৯৫ রান সংগ্রহ করেছিলো অলোক কাপালির সিলেট। এখন পর্যন্ত এবারের বিপিএলে যা তাদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।
সিলেটকে বিশাল এই সংগ্রহ এনে দেয়ার পেছনে অগ্রণী ভূমিকা পালন করেছেন ওপেনিংয়ে খেলতে নামা আফিফ হোসেন ধ্রুব এবং সাব্বির রহমান। মাত্র ৩৭ বলে ২টি ছয় এবং ৫টি চারের সাহায্যে ৪৯ রানের দারুণ একটি ইনিংস খেলেছিলেন আফিফ।
অপরদিকে মাত্র ২৯ বলে অপরাজিত ৪৪ রানের বিধ্বংসী ইনিংস এসেছে সাব্বিরের ব্যাট থেকে। হাঁকিয়েছেন ২টি ছয় এবং ৪টি চার। আফিফ এবং সাব্বির ছাড়াও ঝড়ো ব্যাটিং উপহার দিয়েছেন লিটন কুমার দাস, এবং পাকিস্তানি রিক্রুট মোহাম্মদ নাওয়াজ।
লিটন ২ ছয় এবং ৩ চারের মাধ্যমে ২২ বলে ৩৪ রান করেছেন। আর নাওয়াজ সাব্বিরের সাথে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ২১ বলে ৩৯ রানে। হাঁকিয়েছন ২টি ছয় সহ ৩টি চার।সিক্সার্স ব্যাটসম্যানদের ঝড়ো ব্যাটিংয়ের পরও উজ্জ্বল ছিলেন খুলনা টাইটান্সের স্পিনার তাইজুল ইসলাম। আফিফ এবং লিটনের পাশাপাশি ইংলিশ তারকা ব্যাটসম্যান জ্যাসন রয়ের উইকেটটিও তুলে নিয়েছিলেন তিনি।
যেখানে ৪ ওভার বোলিং করে মাত্র ৩০ রান খরচ করেছেন জাতীয় দলের এই বোলার। খুলনার পাকিস্তানি রিক্রুট জুনায়েদ খান ১ উইকেট নিলেও রান দিয়েছেন হাত খুলেই। ৪ ওভার বোলিং করে ৪৮ রান গুনতে হয়েছে তাঁকে। বাদবাকি বোলারদের আর কেউই সেভাবে সুবিধা করতে পারেননি।

খুলনা টাইটান্স একাদশঃ
ব্র্যান্ডন টেইলর (উইকেটরক্ষক), জুনায়েদ সিদ্দিকি, আল-আমিন, নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, ডেভিড ভিসে, ইয়াসির শাহ, তাইজুল ইসলাম, জুনায়েদ খান, শুভাশিস রায়।

সিলেট সিক্সার্স একাদশঃ
সোহেল তানভীর, সাব্বির রহমান, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, নাবিল সামাদ, এবাদত হোসেন, অলোক কাপালি (অধিনায়ক), নিকোলাস পুরান ও মোহাম্মদ নওয়াজ, জ্যাসন রয়।

সংক্ষিপ্ত স্কোরঃ
সিলেট সিক্সার্সঃ ১৯৫/৪ (২০ ওভার) (আফিফ- ৪৯, সাব্বির ৪৪*; তাইজুল-৩/৩০, জুনায়েদ- ১/৪৮)
খুলনা টাইটান্সঃ ১৩৭/১০ (১৮.১ ওভার) (টেইলর- ৩৪, আরিফুল-২৪; নাবিল- ৩/২০, তাসকিন- ২/৬)
টসঃ সিলেট (ব্যাটিং)

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com